অপ্পো মোবাইলের ক্যামেরা পছন্দ করেনা এমন খুব কম লোকের সংখ্যা খুব কমই আছে। আর চারদিকে সব মোবাইল কোম্পানি ভালো ক্যামেরা তৈরির প্রতিযোগিতায় নেমে পড়েছে যেন। কিছুদিন আগেই হুয়াওয়ে নিয়ে এলো ট্রিপল ক্যামেরার ফোন হুয়াওয়ে পি২০ প্রো। আর এদিকে অপ্পো এফ৭ ২৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা নিয়ে আসছে।
প্রথমত, ক্যামেরাটিতে এইচ.ডি.আর টেকনোলজি ব্যবহার করা হয়েছে যার মাধ্যমে বেশি রেঞ্জের উজ্জ্বল ছবি তুলা সম্ভব যা অনেকটা সূর্য্যের আলোরমত ঝকঝকে পরিস্কার দেখাবে। ফ্রন্ট ক্যামেরাতে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স বিউটি ২.০ টেকনোলোজি ব্যবহার করা হয়েছে।  এটি আপনার মুখের ২৯০ এর অধিক স্থান পরিক্ষা করে ন্যাচারাল সৌন্দর্য্যের ছবি তুলতে সক্ষম। এমকি একই সেলফি পুরুষ এবং মহিলাদের জন্য ভিন্ন ভিন্ন বিউটি মোড ব্যবহার করা সম্ভব।

OPPO F7 Front Camera

OPPO F7 Front Camera

এছাড়া আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স আগে ইডিট করা ছবি পর্যবেক্ষন করে একই মানের ছবি তুলে দিবে। সেলফি এক্সপার্ট এই ফোনটিতে ৬.২ ইঞ্চির ফুল এইচ.ডি+ ২২৮০*১০৮০ রেজুলিউশনের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ক্যামেরা ফিচারগুলোর মধ্যে অন্যতম হলো রিয়েলিটি স্টিকার। যেগুলো ব্যবহার করে নিজের ছবি বিভিন্ন প্রানীর ফানি ইফেক্ট দেওয়া যায়। এছাড়া কভার শট ফিচার, নিজের ফেস দ্বারা ফোনের লক ছাড়ানোসহ বিভিন্ন সুবিধা থাকছে অপ্পো এফ৭ এর সেলফি ক্যামেরাতে। ফোনটির ফেস আনলক টেকনোলোজি এতই উন্নত যে, মাত্র ১ সেকেন্ডের ৮ ভাগের ১ ভাগ সময়ের মাঝেই আনলক হয়ে যায়।
এই ফোনটিতে মিডিয়াটেক পি৬০ চিপসেট এর সাথে ২ গিগাহার্জড অক্টা-কোর সিপিইউ, ৪ জিবি/ ৬ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে। অপ্পো এফ ৭ এ এন্ডয়েডের ওরিও(৮.১) আপডেট থাকবে।