আগামী ১৯ই এপ্রিল অর্থাৎ আগামীকাল অনার একটি ইভেন্ট করবে যেখানে হুয়াওয়ে অনার ১০ লাঞ্চ হতে যাচ্ছে। ফোনটি তিনটি আলাদা ভার্শনে পাওয়া যাবে। ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি র‍্যাম, ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি রম এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। অনলাইনে প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী হুয়াওয়ের আপকামিং এই ফোনটি এই মাসের ২৭ই এপ্রিল থেকে বিক্রি কর হবে।
ফোনটির সম্ভাব্য মূল্য বাজারে অলরেডি প্রকাশ হয়ে গেছে। ৪ জিবি র‍্যামের বাজার মূল্য প্রায় ৩৬১৫০ টাকা, ৬ জিবি র‍্যমের ৬৪ জিবি ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের মূল্য প্রায় ৪০১৫০ টাকা ও ৪৮২০০ টাকা। অনার ১০ এ এক্সটারনাল মেমোরি থাকবে না। ফোনটি তিনটি কালারে বাজারে আসতে পারে – Black, Teal, Bluish-pink. হুয়াওয়ে অনার ১০ এর রিয়ার প্যানেল গ্লাসের তৈরি এবং ফোনটিতে অ্যালুমিনিয়ামের ফ্রেম ব্যবহার করা হয়েছে। ফোনটির ওজন মাত্র ১৫৩ গ্রাম ও পুরুত্ব ৭.৭ মিলি মিটার।

Honor 10 image - Bangladesh

Honor 10 Image

অনার ১০ ফোনটির ডিজাইন হুয়াওয়ে পি ২০ প্রো ফ্লাগশিপ স্মার্টফোনের আদলে করা হয়েছে। পি ২০ প্রো এর মত এই ফোনটিতেও notched screen এবং নিচের অংশে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার হোমবাটন থাকছে। তবে অনার ১০ এ ডুয়াল ক্যামেরা পাশাপাশি রেখে ডিজাইন করা হয়েছে।

অনার ১০ ফোনটিতে ৫.৮৪ ইঞ্চির আইপিএস ডিসপ্লে রয়েছে যাতে ২২৮০*১০৮০ পিক্সেল রেজুলেশন ব্যবহার কয়ার হয়েছে এবং ২.৫ ডি গ্লাস ব্যাবহার করা হয়েছে। ফোনটিতে মেইন ক্যামেরাতে থাকছে ২০ মেগাপিক্সেল + ২৪ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা। তবে কিছু সূত্রমতে, ফোনটিতে ১৬+২৪ মেগাপিক্সলের ডুয়াল ক্যামেরা থাকবে। ফোনটির অন্যতম ফিচার হলো, এতে ২৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ফ্রন্ট ক্যামেরা আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ফিচার থাকবে। ফোনটিতে শক্তিশালী Kirin 790 Soc প্রসেসর থাকতে পারে।

হুয়াওয়ে অনার ১০ এ অ্যান্ড্রয়েডের লাস্ট ওরিও আপডেট ৮.১ ব্যবহার করা হবে আর সেইসাথে Emotion UI 8.1 থাকবে। ফোনটিতে ৩৩২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যটারি ব্যবহার করা হবে। তবে, ফোনটি পি২০ সিরিজের ফোনের মত সুবিধা দিলেও দাম তুলনামূলক অনেক কম হবে।

আরও পড়ুনঃ
চমক নিয়ে আসছে শাওমির গেমিং স্মার্টফোন ব্লাকশার্ক – ৮ জিবি র‍্যাম ও স্ন্যাপড্রাগন ৮৪৫
অপ্পো এফ৭ নিয়ে আসছে ২৫ মেগাপিক্সেলের স্মার্ট সেলফি ক্যামেরা