News & Blog

এসে গেল ট্রিপল ক্যামেরার ফোন হুয়াওয়ে পি২০ প্রো – রিভিউ, স্পেসিফিকেশন, দাম

Huawei P20 Pro Camera Price Bangadesh

Huawei P20 Pro Camera Price Bangadesh

সম্প্রতি প্যারিসে হুয়াওয়ে পি২০ ও পি২০ প্রো রিলিজ করেছে । নতুন এই ফোনে অসাধারন কিছু ফিচার যুক্ত হয়েছে। ফোনটি ট্রিপল ক্যামেরার জন্যে ইতিমধ্যেই আলোড়ন সৃষ্টি করেছে। ৬.১ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, ২২৮০*১০৮০ রেজুলেশনের ডিসপ্লে সহ পেছনের বডিতে গ্লাস ব্যবহার করা হয়েছে। ফোনটির স্পেসিফিকেশন নিচ থেকে দেখে নিন।

হুয়াওয়ে পি২০ প্রো ফিচার

ব্র্যান্ড  হুয়াওয়ে
মডেল  পি ২০ প্রো
অপারেটিং সিস্টেম   অ্যন্ড্রোয়েড ওরিও
ক্যামেরা   প্রাইমারীঃ ট্রিপল ক্যামেরা
৪০ মেগাপিক্সেলের + ২০ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল
সেকেন্ডারীঃ ২৪ মেগাপিক্সেল
মেমোরি   ৬ জিবি র‍্যাম, ইন্টারনাল মেমোরি ১২৮ জিবি
সিপিইউ + প্রসেসরHiSilicon Kirin 970 অক্টাকোর প্রসেসর
Mali-G72 MP12 জিপিইউ
ডিসপ্লে   ৬.১ ইঞ্চি ডিসপ্লে, ২২৮০*১০৮০ পিক্সেল
ব্যাটারী  নন-রিমোভেবল ৪০০০ মিমিঅ্যাম্পিয়ার
কালার  Ceramic Black, Midnight Blue, Twilight
মূল্য (আনুমানিক)প্রায় ১ লাখ
Huawei P20 Pro triple camera

Huawei P20 Pro Triple Camera

Suggested : Read Full specification of Huawei Honor 9 Lite

হুয়াওয়ে পি২০ তে ডুয়াল ক্যামেরা থাকলেও পি২০ প্রো তে ট্রিপল ক্যামেরা থাকছে। এছাড়া ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামরা ব্যবহার করা হয়েছে ফোনটিতে। কম আলোতে অসাধারন ছবি তুলা যায় ফোনটির মাধ্যমে। শুধুমাত্র তাই নয়, আইফোন, স্যামসাংসহ যেকোন ফোনের ক্যামেরার চাইতে সবচেয়ে ভালো ও উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এই ফোনটিতে।

ট্রিপল ক্যামারাতে থাকছে ৪০ মেগাপিক্সেলের প্রাইমারী ক্যামেরা সেন্সর, ২০ মেগাপিক্সেলের মনোক্রোম সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর। এই সেন্সরগুলো লেজার অটোফোকাস ও IR-RGB সেন্সর এর মাধ্যমে কাজ করবে। প্রো-নাইট মুডের মাধ্যমে রাতে ছবি তুলার অভিজ্ঞতাই বদলে যাবে। এছাড়া ৫গুন হাইব্রীড জুমিং সুবিধা রয়েছে ফোনটিতে। হাইব্রীড জুম টেলেফটো লেন্সের মাধ্যমে ছবিটিকে বড় করে নিখুত হাই রেজুলেশনের ছবি তৈরি করে। ফোনটি Ceramic Black, Midnight Blue, Twilight  এই তিনটি কালারে বাজারে আসতে পারে আসতে পারে। এছাড়া লেটেস্ট ওরিও আপডেট থাকবে ফোনটিতে। পি২০ প্রো তে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম থাকবে। তবে ফোনটিতে কোনো ৩.৫ মি.মি জ্যাক নেই এবং single USB Type-C 3.1 পোর্ট ব্যবহার করা হয়েছে। বাংলাদেশী বাজারে ফোনটির মূল্য হবে প্রায় ১ লাখ টাকা।
পোস্টটি শেয়ার করতে ভুলবেন না 🙂

Leave a Reply

All Right Reserve