Best Seller Books

আসছে হুয়াওয়ে ৫১২ জিবি স্টোরেজের মোবাইল ফোন

কখনো কি ভেবে দেখেছেন ৫১২ জিবি স্টোরেজ আপনি পকেটে নিয়ে ঘুরছেন? আজ থেকে ১০ বছর আগেও এসব অনেকটা কল্পনীয় থাকলেও এখন তা আর অসম্ভব কিছুনা। আইফোন এক্স (Iphone X) অলরেডি আমাদেরকে ২৫৬ জিবি স্টোরেজের ফোনের সাথে পরিচয় করিয়ে দিয়েছে। আর এবার হুয়াওয়ে ৫১২ জিবি স্টোরেজের মোবাইল ফোন আসার খবর পাওয়া গেল।
আপকামিং এই ফোনের নিউজ সর্বপ্রথম প্রকাশিত হয়েছে হুয়াওয়ের চাইনিজ রেগুলেটরি এজেন্সি TENAA’s ওয়েবসাইটে।  ফোনটিতে ৬ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে। ফোনটির মডেল NEO-AL00.

[caption id="attachment_909" align="aligncenter" width="517"]Huawei 512GB Storage Phone Huawei 512GB Storage Phone[/caption]

উপরের দেওয়া ছবিটি TENAA’s ওয়েবসাইটে সর্বপ্রথম প্রকাশ পায়। যেখানে দেখা যাচ্ছে ফোনতিতে ৫১২ জিবির স্টোরেজ ব্যবহার করা হবে।
আরও পড়ুনঃ  আপনি কি ১০ হাজার মধ্যে ৪জি স্মার্টফোন খুঁজছেন? তাহলে সিম্ফোনি ৪জি স্মার্টফোনসমূহ থেকে বেছে নিন আপনারটা।

স্যামসাং গত বছরের ডিসেম্বরে ৫১২ জিবি স্টোরেজের ড্রাইভ বানানোর জন্য কাজ শুরু করেছে। তবে হুয়াওয়ে কোন প্রযুক্তি ব্যবহার করে কাজ করছে তা জানা যায়নি। তবে একটা বিষয় বোঝা যাচ্ছে, সেদিন আর বেশি দূরে নেই যেদিন বড় স্টোরেজের মোবাইল মানুষের হাতে হাতে থাকবে। আর যারা মোবাইল দিয়ে ফোরকে ভিডিও রেকর্ড করত তাদের এটি অনেক কাজে দিবে। কারন তিন মিনিট ফোরকে (4K) ফুটেজ রেকর্ডিং করার জন্য প্রায় ১ জিবি স্টোরেজ প্রয়োজন হয়ে থাকে।

Source: The Verge, Phone Radar

Post a Comment

2 Comments

  1. আসলেই কি সত্যি এটা???
    যদি হয় ত তবে যুগান্তকারী একটা স্মার্টফোন হবে এটা।
    দাম কত হতে পারে বা কখন অফিসিয়ালি রিলিজ হবে কিছু জানতে পারছেন?

    ReplyDelete
  2. অফিসিয়ালি দাম কত হবে বা কবে রিলিজ সে সম্বন্ধে এখনো পর্যন্ত জানা যায়নি? তবে এ বছরের শেষের দিকে লঞ্চ হতে পারে।

    ReplyDelete