চায়নাতে এইচএমডি গ্লোবালের এন্ড্রয়েড এক্স-সিরিজের মোবাইল রিলিজ হতে যাচ্ছে। ফোনটির মডেল নকিয়া এক্স৬ হতে পারে বলে শোনা যাচ্ছে। এর আগে ২০০৯ সালে এই মডেলে সিম্বিয়ান ফোন বের করেছিল নকিয়া। ফোনটির অফিশিয়াল ফাস্ট লুকিং ছবি চায়নাতে বের হয়েছে। নকিয়া এক্স৬ ফোনটিতে Notch Display ব্যাবহার করা হয়েছে। ফোনটির ফ্রন্ট লুকিং সত্যিই অসাধারণ।

নকিয়া এক্স৬ ছবি

নকিয়া এক্স৬ ছবি

সাধারনত যেকোনো ফোনে ডিসপ্লের উপeরে ডানপাশে লোগো ব্যবহার করা হয়। কিন্তু এই ফোনটির ডিসপ্লের নিচের দিকে ডানপাশে লোগো ব্যবহার করা হয়েছে। এছাড়া ফোনটির সামনে ডুয়াল ক্যমেরা ব্যবহার করা হয়েছে। এই ফোনটির সাথে অনেকটাই নকিয়া ৭ প্লাস এর অনেকাংশেই মিল রয়েছে। তবে, নকিয়া এক্স৬ এ এলইডি ফ্ল্যাশ ক্যামেরা ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের মাঝখানে ব্যবহার করা হয়েছে। অপরদিকে নকিয়া ৭ প্লাসে ক্যামেরার ডানপাশে ব্যবহার করা হয়েছিল।

নকিয়ার প্রথম notch টাচক্রিন হতে যাচ্ছে এই ফোনটি, যাতে ৫.৮ ইঞ্চির ডিসপ্লে ব্যবহৃ হবে এবং যার এসপেক্ট রেশিও হবে ১৯:৯। দুটি সংস্করণে নকিয়া এক্স৬ বাজারে আসবে। একটিতে মিডিয়াটেক Helio P60 চিপসেট, ৪ জিবি র‍্যাম এবং অপরটিতে থাকবে স্ন্যাপড্রাগন ৬৩৬ এবং ৬ জিবি র‍্যাম । নকিয়া এক্স৬ এন্ড্রয়েড ওরিও  তে চলবে।

চায়নাতে ফোনটির মূল্য পড়বে প্রায় ২৫০ ডলার অর্থাৎ বাংলাদেশি মূল্যে প্রায় ২২ হাজার টাকা। তবে স্ন্যাপড্রাগন মডেলের জন্য মূল্য হবে প্রায় ২৫ হাজার ২০০ টাকা।

আরও পড়ুনঃ হুয়াওয়ে অনার ১০ এর দাম, ছবি, স্পেসিফিকেশন ও ফিচারসমূহ
Nokia 1 Price in Bangladesh, Specification, Features